Health

ডিজিটাল মার্কেটিং। আয় এবং ভবিষ্যৎ । ক্যারিয়ার সাজেশন

মূলত খাতে ক্যারিয়ার গড়ার জন্য সবার আগে প্রয়োজন হবে তথ্যপ্রযুক্তি বিষয়ে আগ্রহ।  যেহেতু পুরো কাজটিই হয়ে থাকে তথ্যপ্রযুক্তির উপর ভিত্তি করে।   ছাড়া তার মধ্যে নির্দিষ্ট কিছু যোগ্যতা থাকতে হবে। এর মধ্যে আছেমার্কেটিং সম্পর্কে ভালো জ্ঞান, ডিজিটাল মার্কেটিংয়ের কিছু বিষয়, ওয়েব ভিত্তিক বিভিন্ন তথ্য বুঝার ক্ষমতা

এর পাশাপাশি ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হতে গেলে যেসব যোগ্যতা দরকার, তার মধ্যে অন্যতম হলো ডেটা অ্যানালাইসিস বা তথ্য বিশ্লেষণ।  একটি প্রতিষ্ঠানের কোনো পণ্য বাজারজাত করার ক্ষেত্রে সেই বাজারের সার্বিক অবস্থা, একই ধরনের অন্যান্য পণ্যের হালচাল এবং পণ্যটির জনপ্রিয়তা কেমন, সব কিছুই আমলে নিতে হয়।  অর্থাত্ সামগ্রিক ট্রেন্ড সম্পর্কে তথ্য সংগ্রহ করা এবং এর বিপরীতে নিজেদের মার্কেটিং কৌশল নির্ধারণ করাই হল ডেটা অ্যানালিস্টের কাজ।

যেমন উদাহরন সরুপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঢাকা বিশ্ববিদ্যালয় মার্কেটিং ডিপার্টমেন্ট ও ক্রিয়েটিভ আইটি’র যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং বিশেষ ওয়ার্কশপ হাজারো মার্কেটিং চ্যানেল এড়িয়ে সরাসরি ভোক্তার কাছে পণ্য ও সেবা পোঁছে দেবার আকর্ষণীয় ও দ্রুততর প্ল্যাটফর্ম হচ্ছে ডিজিটাল মার্কেটিং। ইন্ডাস্ট্রির পাশাপাশি স্টার্টআপগুলোতেও একটি সম্ভাবনাময়, জনপ্রিয় ও চাহিদাবহুল ক্যারিয়ারে রূপান্তরিত হয়েছে উক্ত পেশাটি। সম্প্রতি ডিজিটাল মার্কেটিং ক্রিয়েটিভ আইটি এক ইন্টারএক্টিভ ওয়ার্কশপের আয়োজন করেছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে। ওয়ার্কশপটি পরিচালনা করেন ক্রিয়েটিভ আইটি ডিজিটাল মার্কেটিং(ট্রেনিং) বিভাগের বিভাগীয় প্রধান গোলাম মোস্তফা ইমন। উক্ত ওয়ার্কশপটিতে অংশ নিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা।


 ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।  আমাদের কমেন্ট করুন , লাইক দিয়ে শেয়ার করুন এবং আগামি ভিডিওতে আমাদের সাথে থাকতে অবস্যই সাবস্ক্রাইব করুন এখনি।ভালো থাকুনসৃষ্টিশীল থাকুন আর নিজের মনমত পেশায় নিজেকে গড়ে তুলুন।


ডিজিটাল মার্কেটিং। আয় এবং ভবিষ্যৎ । ক্যারিয়ার সাজেশন ডিজিটাল মার্কেটিং। আয় এবং ভবিষ্যৎ । ক্যারিয়ার সাজেশন Reviewed by asifehsanledp2020 on June 21, 2020 Rating: 5

No comments:

Powered by Blogger.